HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফেক নিউজNo Image is Available
ফ্যাক্ট ফাইলNo Image is Available
শরীর স্বাস্থ্যNo Image is Available
HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফেক নিউজNo Image is Available
ফ্যাক্ট ফাইলNo Image is Available
শরীর স্বাস্থ্যNo Image is Available
ফেক নিউজ

থ্রিডি মডেলকে বাস্তব প্রাণী দাবিতে প্রচার

বুম বাংলাদেশ দেখেছে, HBO Max TV Show এর জন্য তৈরি করা থ্রিডি মডেলকে মানুষের মতো দেখতে প্রাণী দাবি করা হচ্ছে।

By - Tausif Akbar | 30 Aug 2023 1:30 PM GMT

সামাজিক মাধ্যম ফেসবুকে বিভিন্ন পেজে থেকে একটি ভিডিও দেখিয়ে বলা হচ্ছে, ভিডিওতে দৃশ্যমান বস্তুটি সমুদ্র থেকে খুঁজে পাওয়া এক আশ্চর্যজনক প্রাণী যা দেখতে মানুষের মত। এরকম কয়েকটি পোস্ট দেখুন এখানে, এখানেএখানে

গত ২৪ আগস্ট 'Copy Media' নামের একটি ফেসবুক পেজ থেকে "আল্লাহর কী আজব সৃষ্টি" শিরোনামের এমন একটি ভিডিও পোস্ট করা হয়। ভিডিওতে অদ্ভুত আকৃতির একটি অবয়ব দেখিয়ে বলা হচ্ছে, "সমুদ্র থেকে এক আশ্চর্যজনক প্রাণী খুঁজে পাওয়া গেছে যা দেখতে অনেকটা মানুষের মতো"। ফেসবুক পোস্টটির স্ক্রিনশট দেখুন--


ফ্যাক্ট চেক:

বুম বাংলাদেশ যাচাই করে দেখেছে, আলোচ্য পোস্টের দাবিটি সঠিক নয়। এটি আমেরিকান টেলিভিশন নেটওয়ার্ক এইচবিও এর HBO Max TV show 'Raised By Wolves' এর জন্য তৈরি করা থ্রিডি মডেলের (প্রাণীর) ভিডিও।

রিভার্স ইমেজ সার্চ এর মাধ্যমে সামাজিক মাধ্যম টিকটকে আলোচিত ভিডিও সম্বলিত একটি পোস্ট পাওয়া যায়। পোস্টের ক্যাপশনে উল্লেখ করা হয়, "Creature made for "Raised By Wolves" using Ecoflex™ 00-03 in a 3D Printed Mold by the fabrication team at Dreamsmith. #raisedbywolves #prop"। অর্থাৎ Raised By Wolve টিভি সিরিজের জন্য এটি থ্রিডি প্রিন্টারে তৈরি করা হয়েছে। 

@smoothon Creature made for "Raised By Wolves" using Ecoflex™ 00-03 in a 3D Printed Mold by the fabrication team at Dreamsmith. #smoothon #raisedbywolves #prop ♬ original sound Smooth-On, Inc.

টিকটক ভিডিওটি থেকে নেয়া স্ক্রিনশট দেখুন--


পাশাপাশি, ছবি শেয়ারিং এর সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে আলোচিত ভিডিও সম্বলিত একটি পোস্ট পাওয়া যায়। পোস্টের ক্যাপশনে উল্লেখ করা হয়, "Raised by Wolves Creature model from Concept...model by @dreamsmith #raisedbywolves #creaturedesign #creature #conceptartist #vfx"। অর্থাৎ Raised By Wolve টিভি সিরিজের জন্য কনসেপ্ট থেকে এই থ্রিডি মডেল বা কনসেপ্ট মডেলটি তৈরি করা হয়েছে। অর্থাৎ এটি সমুদ্র থেকে খুঁজে পাওয়া মানুষের মত দেখতে কোনো অদ্ভুত প্রাণীর ভিডিও নয়। 

ইন্সটাগ্রাম ভিডিও থেকে নেয়া স্ক্রিনশট দেখুন--


অর্থাৎ এটি টিভি সিরিজের জন্য কনসেপ্ট থেকে তৈরি করা একটি প্রাণীর থ্রিডি মডেলের ভিডিও।

সুতরাং একটি থ্রিডি মডেলের প্রাণীর ভিডিও দিয়ে দাবি করা হচ্ছে এটি সমুদ্র থেকে খুঁজে পাওয়া এক আশ্চর্যজনক প্রাণীর ভিডিও; যা বিভ্রান্তিকর।

Tags:

false

Related Stories