'ধর্ষক ও খুনি' হিসেবে ভুল ছবি সামাজিক মাধ্যমে

লক্ষ্মীপুর সদরে ছিনতাইয়ের অভিযোগে আটক ৪ তরুণকে একই এলাকায় ছাত্রী ধর্ষণ ও হত্যায় অভিযুক্ত বলে প্রচার করা হয়েছে

গত ১২ জনু লক্ষ্মীপুরে নিজ ঘরে হিরা মনি (১৪) নামের এক স্কুলছাত্রীকে ধর্ষণ করে হত্যা করেছে দূর্বত্তরা। এ ঘটনায় পুলিশ ১৩ জুন পর্যন্ত কাউকে গ্রেফতার বা আটক করেছে বলে জানায়নি।

কিন্তু সামাজিক মাধ্যমে চারজন তরুণের ছবি ভাইরাল হয়েছে এবং দাবি করা হচ্ছে ওই তরুণরা হিরা মনির খুনি হিসেবে গ্রেফতার হয়েছেন।

ফেসবুকে ভাইরাল হওয়া এমন পোস্ট দেখুন-


ফ্যাক্ট চেক:

প্রকৃতপক্ষে ভাইরাল ছবিতে দেখা যাওয়া ৪ তরুণ হিরা মনির খুনি হিসেবে গ্রেফতার হয়নি।

গত ১১ জুন লক্ষ্মীপুর সদর থেকে ৮ তরুণকে ছিনতাইয়ের সময় আটক করে সদর থানা পুলিশ। এ নিয়ে স্থানীয় একাধিক অনলাইন পোর্টালে ১২ ও ১৩ জুন ছবিসহ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ভাইরাল হওয়া ছবির তরুণেরা ছিনতাইকারী হিসেবে আটক ৮ তরুণ দলটির অংশ। এ সংক্রান্ত ছবিসহ একাধিক সংবাদ প্রতিবেদন দেখুন এখানে, এখানে এখানে


১১ জুন "লক্ষ্মীপুর মডেল থানা" এর ফেসবুক পেইজে "ছিনতাই করাকালীন সময় ৮ জন ছিনতাইকারী গ্রেফতার" শিরোনামে খবর প্রকাশ করা হয় এবং তাতেও দেখা যায় ভাইরাল হওয়া ৪ তরুণের ছবি রয়েছে। নিচের স্ক্রিনশট দেখুন-


সদর থানার ওসি (তদন্ত) জনাব বাশারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, হিরা মনির মামলায় কাউকে গ্রেফতার বা আটক করা হয়েছে কিনা এ বিষয়ে আমরা এখন কথা বলছি না। তবে গত ১১ জুন আটক করা ৮ ছিনতাইকারীর সাথে এই মামলার কোনো সম্পর্ক নেই।

Updated On: 2020-06-14T00:45:18+05:30
Claim Review :   লক্ষ্মীপুরে হিরা মনির ৪ খুনি গ্রেফতার
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story