করোনা আক্রান্তদের দেখতে হাসপাতালে যাননি শেখ হাসিনা

ফেসবুকে একটি ছবি পোস্ট করে ভুলভাবে দাবি করা হচ্ছে শেখ হাসিনা করোনাভাইরাস আক্রান্ত রোগীদের দেখতে হাসপাতালে গিয়েছেন।

ফেসবুকে একটি ছবি ভাইরাল হয়েছে যেখানে দাবি করা হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস আক্রান্ত রোগীদের দেখতে হাসপাতালে গিয়েছেন।

হাসপাতালে একটি কক্ষের বাইরে থেকে শেখ হাসিনা রোগীদের দিকে তাকিয়ে আছেন- এমন ছবি পোস্ট করে তার ক্যাপশনে একজন ফেসবুকার লিখেছেন, "বাংলাদেশ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের খোঁজ খবর নিতে হাসপাতালে ছুটে গেলেন মমতাময়ী মা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।"



অন্য আরেকটি ফেসবুক পোস্টে লেখা হয়েছে--

"একটি ফেসবুক পোস্টে লেখা হয়েছে, "#নিজের কথা না ভেবে চলে গেলেন অসুস্থ করোনা রোগীদের মাঝে, তার এই ভালবাসার প্রতি আমরা মুগ্ধ হয়ে গেছি, বিশ্বের কোন প্রধান রাষ্ট্র নায়ক মনে হয় না এমন ভাবে গিয়েছেন দেখতে।আমরা আপনাকে ভালোবাসি, কারণ আপনি দেশ ও দেশের মানুষকে অনেক ভালোবাসেন, আল্লাহ আপনার সুস্থ ও দীর্ঘ আয়ু দান করুন।"


ফ্যাক্ট চেক:

শেখ হাসিনা করোনা রোগীদের দেখতে হাসপাতালে গিয়েছেন এই দাবিটি ভুয়া। করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীকে হাসপাতালে দেখতে গিয়েছেন এমন কোনো তথ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়নি। বাংলাদেশের সংবাদমাধ্যমেও এমন খবর প্রকাশিত হয়নি।

শেখ হাসিনার হাসপাতালে রোগী দেখতে যাওয়ার যে ছবিটি যুক্ত করা হয়েছে উপরিউক্ত দাবির সাথে সেটি ২০১৯ সালের ২৩ ফেব্রুয়ারি ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে তোলা।

ঢাকার চকবাজারে একটি অগ্নি দুর্ঘটনায় দগ্ধদের দেখতে ওই সময় হাসপাতালে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। মূল ছবিটি ক্যাপশনসহ দেখুন--



২০১৯ সালের ফেব্রুয়ারিতে প্রকাশিত মূল ছবি ও এ সংক্রান্ত খবর দেখতে ক্লিক করুন:

https://bit.ly/3c81uBX

https://bit.ly/2Xi9ewU

Updated On: 2020-04-12T19:02:09+05:30
Claim Review :  শেখ হাসিনা করোনাভাইরাস আক্রান্ত রোগীদের দেখতে হাসপাতালে গিয়েছেন
Claimed By :  Facebook posts
Fact Check :  False
Show Full Article
Next Story