মোহাম্মাদ নাসিমের মৃত্যুর গুজব

মেডিকেল বোর্ড জানাচ্ছে তার শারিরীক অবস্থা অপরিবর্তিত, কিন্তু সামাজিক মাধ্যমে ছড়িয়েছে তিনি মৃত্যু বরণ করেছেন।

করোনায় আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম সোমবার দিবাগত রাত ৯টায় মৃত্যুবরণ করেছেন বলে একটি খবর ফেসবুকে ছড়িয়েছে।

এরকম কয়েকটি পোস্টের স্ক্রিনশট দেখুন--




ফ্যাক্ট চেক:

বুম বাংলাদেশ নাসিমের মৃত্যু সংবাদ সংক্রান্ত যেসব ফেসবুক পোস্ট দেখেছে সেগুলোর সব ক'টিতেই দাবি করা হয়েছে তিনি (সোমবার দিবাগত) রাত ৯টায় মৃত্যুবরণ করেছেন।

কিন্তু সোমবার রাত ১০টা ৪৭ মিনিটে প্রথম আলোর ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনের শিরোনাম হলো "নাসিমের অবস্থার অবনতি হয়নি: মেডিকেল বোর্ড"

প্রতিবেদনটিতে বলা হয়েছে--

"সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার নতুন করে অবনতি হয়নি। এটিকে ইতিবাচকভাবে দেখছেন তাঁর চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। এ ছাড়া করোনাভাইরাস পরীক্ষার জন্য নতুন করে তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন। আজ সোমবার রাতে তিনি প্রথম আলোকে বলেন, রাত আটটার দিকে ৭ সদস্যের মেডিকেল বোর্ড বৈঠক করে। বোর্ডের বক্তব্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রীর শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি। এতে চিকিৎসকেরা আশাবাদী। তাঁর কিছু ওষুধ পরিবর্তন করা হয়েছে।"

রাত ৮টার বৈঠকের পর চিকিৎসক প্রথম আলোকে রোগীর অপরিবর্তিত অবস্থার খবর জানিয়েছেন যা রাত ১০টা ৪৭ মিনিটে প্রকাশ করেছে প্রথম আলো। এর মধ্যে রাত ৯টায় নাসিমের মৃত্যু হয়েছে এমন তথ্য কোনো সংবাদমাধ্যমে প্রকাশিত হয়নি। ফেসবুকে যারা এ খবর প্রচার করছেন তারাও বলছেন না কোথা থেকে তারা এমন তথ্য পেয়েছেন।

প্রথম আলোর খবরের স্ক্রিনশট--



Updated On: 2020-06-09T00:44:05+05:30
Claim Review :  মোহাম্মদ নাসিম মৃত্যুবরণ করেছেন
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story