পুরানো ছবি ব্যবহার করে আমির খানের বিরুদ্ধে ভুূয়া প্রচারণা

ছবিটিতে আমির খানের সাথে পাকিস্তানের ইসলাম প্রচারক প্রয়াত জুনায়েদ জামশেদ ও তারিক জামিলকে দেখা যাচ্ছে।

বলিউড অভিনেতা আমির খানের সাথে দু'জন ব্যক্তির একটি ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে বলা হচ্ছে তিনি হজ্ব করতে গিয়ে লস্তর ই তৈয়্যিবা নামক সংগঠনের সদস্যদের সাথে দেখা করেছেন।

আর্কাইভ করা আছে এখানে

ফ্যাক্ট চেক:
রিভার্স ইমেজ অনুসন্ধানে ছবিটি পাকিস্তানি সংবাদমাধ্যম 'দ্যা এক্সপ্রেস ট্রিবিউন' এর ২০১৬ সালের ১৪ ডিসেম্বরের একটি প্রতিবেদনে পাওয়া যায়। প্রতিবেদনটিতে বিমান দুর্ঘটনায় নিহত জুনায়েদ জামশেদের মৃত্যতে আমির খানের প্রতিক্রিয়া জানানো হয়। প্রতিবেদন অনুযায়ী আমির খান তার মাকে নিয়ে যখন হজ্বে যান তখন জুনায়েদ জামশেদের সাথে তার সাক্ষাত হয়।
উল্লেখ্য, জুনায়েদ জামশেদ নিয়মিতভাবে ইসলাম চর্চা ও এর প্রচার শুরুর আগে সালে পপ সঙ্গীত এর গায়ক এবং ফ্যাশন ডিজাইনার হিসেবে প্রতিষ্ঠিত ছিলেন। ২০০৪ সাল থেকে তিনি বিনোদন জগত ছেড়ে একনিষ্ঠ মনে ধর্মীয় কার্যকলাপে আত্ননিয়োগ করেন।

ইউটিউবে জুনায়েদ জামশেদের একটি ভিডিও পাওয়া যায় যেখানে তিনি নিজেও আমির খানের সাথে হজ্বে তার দেখা হওয়ার কথা উল্লেখ করেছেন এবং সেখানে আরেক আধ্যাত্বিক নেতা তারিক জামিল ও পাকিস্তানী ক্রিকেটার শহিদ আফ্রিদির উপস্থিত থাকার কথাও বলেছেন।
পাকিস্তানী সংবাদ মাধ্যমের 'ডনের' একটি প্রতিবেদনেও ছবিটি পাওয়া যায় যেখানে হজ্বে সাক্ষাতের সময় ২০১২ বলে উল্লেখ করা আছে।

ছবিটিতে উপস্থিত অপরজন হলেন আধ্যাত্বিক ইসলামী নেতা মাওলানা তারিক জামিল। তিনিও তার একটি বক্তব্যে শহীদ আফ্রিদির মাধ্যমে জুনায়েদ জামশেদসহ আমির খানের সাথে তার দেখা হওয়ার কথা বলেছেন। দেখুন এখানে
অতএব, হজ্বে গিয়ে জঙ্গীদের সাথে আমির খানের দেখা হওয়ার ব‌্যাপারটি সম্পূর্ণ ভুয়া।

প্রতিবেদনটি বুম লাইভ- এর এই প্রতিবেদন অবলম্বনে তৈরি।

Updated On: 2020-10-14T16:25:33+05:30
Claim Review :   আমির খান লস্কর-ই-তৈবার সদস্যদের সঙ্গে মক্কাতে সাক্ষাৎ করেছেন
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story