জার্মান রাষ্ট্রদূতের সাথে নুরের স্বাক্ষাতের পুরানো খবর নতুন করে চাউর

একাধিক অনলাইন পোর্টালে পুরানো খবরটিকে নতুন করে প্রকাশ করা হয়েছে

ফেসবুকে একটি খবরে বলা হচ্ছে সাবেক ভিপি নুরুলহক নুরকে 'সাহসী যুবক' বলে মন্তব্য করেছে জার্মান রাষ্ট্রদূত। দেখুন এখানে, এখানে এবং এখানে

দেখুন--

গত ৩০ নভেম্বর বাংলা অবজারভার নামে একটি পত্রিকায় একটি খবর প্রকাশ করা হয় যার শিরোনাম ছিল "নুরকে 'সাহসী যুবক' বলে মন্তব্য করলেন জার্মান রাষ্ট্রদূত"। খবরে বলা হয়, "টুইটারে জার্মান রাষ্ট্রদূতের পক্ষ থেকে (সফরের) বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এসময় জার্মান রাষ্ট্রদূত নুরকে 'সাহসী যুবক' বলেও মন্তব্য করেন।"

খবরের আর্কাইভ লিংক দেখুন এখানে

ফ্যাক্ট চেক:

বুম বাংলাদেশের অনুসন্ধানে দেখা গেছে, জার্মান রাষ্ট্রদূতের সাথে নুরের স্বাক্ষাতের খবরটি পুরনো, চলতি বছরের মার্চ মাসের। জাগো নিউজ২৪ এর ০৪ মার্চ ২০২০ এর একটি খবরের বরাতে জানা যায়, ৪ মার্চ বুধবার ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফাহরেনহল্টজের সঙ্গে সাক্ষাত হয় ডাকসুর সাবেক ভিপি নুরুর। মূলধারার সংবাদমাধ্যম অনুযায়ী উক্ত সাক্ষাতের পর জার্মান রাষ্ট্রদূত তার টুইটারে নুরকে 'সাহসী যুবক' বলে মন্তব্য করেন।

টুইটটি দেখুন এখানে

অর্থাৎ নুরকে জার্মান রাষ্ট্রদূতের 'সাহসী যুবক' বলে দাবি করার খবরটি পুরানো। সুতরাং তা নতুন করে কোনো ধরনের প্রাসঙ্গিকতা এবং ব্যাখ্যা ছাড়া নুতন করে প্রকাশ করা বিভ্রান্তিকর।

Claim Review :   নুরকে ‘সাহসী যুবক’ বলে মন্তব্য করলেন জার্মান রাষ্ট্রদূত
Claimed By :  Online News Portals
Fact Check :  Misleading
Show Full Article
Next Story