১ বছর পুরানো হিন্দু নেতা হত্যার খবর নতুন করে প্রচার

২০১৯ সালের হিন্দুত্ববাদী নেতার হত্যার খবর নতুন করে প্রকাশ করেছে কিছু অনলাইন পোর্টাল।

সম্প্রতি বেশকিছু অনলাইন পোর্টালে একটি খবর দেখা যাচ্ছে যেখানে বলা হচ্ছে, মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় এক ব্যক্তিকে হত্যা করা হয়েছে। দেখুন এখানে এবং এখানে

গত ৯ নভেম্বর, ২০২০ এ 'Oebdnews24.com' নামক একটি অনলাইনে "মহানবী (স.)-কে কটাক্ষকারী হিন্দু নেতাকে গু'লি করে হ'ত্যা" শিরোনামে একটি খবর পোস্ট করা হয়। যেখানে বলা হয়,

"ভারতে হযরত মুহাম্মদ (স.)-এর বিরুদ্ধে কুৎসা রটনাকারী কুখ্যাত হিন্দু নেতাকে গু'লি করে ও গলা কে'টে হ'ত্যা করেছে অজ্ঞাত নামা এক ব্যক্তি। শুক্রবার সকালে ভারতের লখনৌতে এই ঘটনাটি ঘটেছে । নি'হত ওই চরমপন্থি হিন্দু নেতার নাম কমলেশ তিওয়ারি। তিনি হিন্দু সমাজ পার্টির সভাপতি"

খবরটির আর্কাইভ দেখুন এখানে

ফ্যাক্ট চেক:

বুম বাংলাদেশ এর অনুসন্ধানে দেখা গেছে খবরটি ২০১৯ সালের। আনন্দবাজারের এক খবরে জানা যায়, ঘটনাটি ঘটেছে গত বছরের ১৮ অক্টোবর। সেখানে বলা হয়, "নিজের অফিসেই খুন হলেন হিন্দু মহাসভার প্রাক্তন সভাপতি কমলেশ তিওয়ারি। খুব কাছ থেকে গুলি করে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ"।


এছাড়া গত বছরের ১৯ অক্টোবরের এনডিটিভির আরেকটি খবরে বলা হয়, "উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি রাজনৈতিক দলের নেতা কমলেশ তিওয়ারি খুনে গ্রেফতার করা হয় ৫ জনকে। শুক্রবার নিজের বাড়ির সামনেই খুন (Murder) হন ওই হিন্দুত্ববাদী নেতা।"

অর্থাৎ ২০১৯ সালের একটি খবরকে কিছু অনলাইন পোর্টালে নতুন করে প্রচার করা হচ্ছে যা বিভ্রান্তিকর।

Claim Review :   মহানবী (স.)-কে কটাক্ষকারী হিন্দু নেতাকে গুলি করে হত্যা।
Claimed By :  Website, Facebook Posts
Fact Check :  Misleading
Show Full Article
Next Story