আটার প্যাকেটে ভরে টাকা আমি দেইনি: আমির খান

বলিউড অভিনেতা "আমির খানের আজব দান" বলে একটি ভুয়া বার্তা সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

বলিউড অভিনেতা "আমির খানের আজব দান" বলে একটি বার্তা সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছিল। ভারত ও বাংলাদেশের বিভিন্ন ফেসবুক পেইজ ও টুইটার হ্যান্ডল থেকে এই বার্তা পোস্ট করা হয়েছে। একইসাথে কিছু অনলাইন পোর্টালেও এ ধরনের খবর প্রকাশ করা হয়েছে।



বাংলাদেশে ভাইরাল হওয়া এই বার্তা সম্বলিত একটি ফেসবুক পোস্ট এখানে তুলে ধার হলো--

"আমির খান এক গাড়ি ভর্তি করে পাশের বস্তিগুলোতে আটার প্যাকেট পাঠালেন। উনার ছেলেরা সেখানে গিয়ে মাইকে ঘোষণা করলো যাদের যাদের আটার দরকার আছে তারা এসে আটা নিয়ে যেতে পারেন। কিন্তু প্রতিটি ব্যক্তিকে মাত্র এক কিলো আটা দেয়া হবে। যাদের ঘরে মোটামুটি খাবার ছিল তারা কেউই গেলেন না মাত্র এক কিলো আটা আনার জন্য। কিন্তু যাদের কাছে সেই এক কিলো আটা ওই মুহূর্তে খুব জরুরি অর্থাৎ যারা সত্যিই খুব গরিব তারা এসে হাজির হলেন এবং একটা করে আটার প্যাকেট নিয়ে গেলেন। সকালে আটার প্যাকেট খুলতেই আটার সাথে বেরিয়ে এলো নগদ ১৫ হাজার টাকা। পরে খোঁজ নিয়ে জানা গেল ওই ট্রাক আমির খান পাঠিয়েছিলেন।

অশেষ ধন্যবাদ আমির।"



যদিও আজ ৪ মে সকালে আমির খান নিজে জানালেন তিনি এমন কোনো "আজব দান" করেননি। টুইটে তিনি লিখেছেন, "Guys, I am not the person putting money in wheat bags. Its either a fake story completely, or Robin Hood doesn't want to reveal himself! Stay safe. Love. a."

অর্থাৎ, "আটার ব্যাগে টাকা দেয়া ব্যক্তিটি আমি নই। হয়তো এই গল্পটা পুরোপুরিই ভুয়া। নতুবা (দাতা) রবিনহুড নিজের পরিচয় প্রকাশ করতে চাচ্ছেন না। ভাল থাকুন। ভালোবাসা। আমির।"


বার্তাটির উৎস কোথায়?

"আমির খানের আজব দান" এর খবরটির উৎস টিকটকের একটি ভিডিও।

@khansaheb028

Thanks sir ☺️ ##fyp ##tiktokindia ##foryoupage @tiktok_india @chimi15051986

♬ original sound - Crazy traveller


টিকটকের ওই ভিডিওতে দেখা যায়, একজন লোক আটার প্যাকেটে টাকার বান্ডেল (১৫ হাজার রুপি) ঢুকিয়ে দরিদ্র মানুষকে সহায়তার করার ঘটনা বর্ণনা করা হচ্ছে। কিন্তু ভিডিওর কোথাও আমির খান এমনটি করেছেন বলে দাবি করা হয়নি।

পরে এই টিকটক ভিডিওটিই ফেসবুক/ইউটিউবে আপলোড করে দাবি করা হয় এই দানের ঘটনা বলিউডের আমির খানের।



টিকটক ভিডিওতে ঘটনা বর্ণনাকারী ব্যক্তির নাম সামির খান। তিনি দ্য কুইন্টকে বলেছেন, তিনি কোথাও বলেননি আমির খান এমন দান করেছেন। তিনি অন্যদের কাছ থেকে এমন একটি ঘটনা শুনে তার ওপর ভিডিও বানিয়েছেন শুধু।


Updated On: 2020-05-04T12:54:15+05:30
Claim :   আটার প্যাকেটে টাকা ভরে আজব দান করলেন অভিনেতা আমির খান
Claimed By :  Twitter-Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.