সম্পাদক আবুল আসাদের কারাগারে স্ট্রোক করার খবরটি সত্য নয়

ফেসবুকের একাধিক পেইজ ও প্রোফাইল থেকে এরকম একটি ভিত্তিহীন খবর কোনো সোর্স ছাড়াই ছড়ানো হচ্ছে।

ফেসবুকে একটি খবর বিভিন্ন ফেসবুক প্রোফাইল ও পেইজ থেকে ছড়ানো হচ্ছে দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ সাহেব কারাগারে স্ট্রোক করেছেন। দেখুন এখানে, এখানে, এখানে এবং এখানে

Dr.Shafiqul Islam Masud Fans™ নামক একটি ফেসবুক গ্রুপ থেকে 'কমরেড নাইম' নামের আইডি থেকে একটি পোস্ট করা হয় যার ক্যাপশন ছিলঃ

"দোয়ার আবেদনঃ

কারাগারে স্ট্রোক করেছেন মজলুম সাংবাদিক, দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ স্যার হাফেঃ।।

সুত্রঃ বাঁশের কেল্লা।"


ফ্যাক্ট চেক:

বুম বাংলাদেশের অনুসন্ধানে জানা গেছে, সম্পাদক আবুল আসাদের কারাগারে স্ট্রোক করার খবরটি ভুয়া। এ ব্যাপারে বুম বাংলাদেশ আবুল আসাদের পরিবারের সাথে যোগাযোগ করলে তার পুত্র শাকিল জানান, গত এক সপ্তাহে তার কোনো শারীরিক জটিলতা দেখা যায়নি। তবে বেশ কিছুদিন আগে তিনি একবার মাইল্ড স্ট্রোক করেছিলেন। এই মুহুর্তে তার কোনো বড় শারীরিক জটিলতা নেই।

শাকিল আরও বলেন, গতকাল থেকে হঠাৎ করে অনলাইনে এ সংক্রান্ত যে তথ্য ছড়ানো হয়েছে সেটিকে আমরা গুজবই বলবো। কারণ, গতকাল বা গত এক সপ্তাহের মধ্যে তার শরীরে এমন কোনো অবস্থা তৈরি হয়নি। তিনি আগের মাইল্ড স্ট্রোকের পর সেরে উঠেছেন এবং এখন ভালো আছেন।

তিনি জানান ইতোমধ্যে তার বাবার ব্যক্তিগত আইনজীবি এডভোকেট আব্দুর রাজ্জাক ফেসবুকে একটি পোস্ট দিয়েছে এ সম্পর্কে 'ক্লারিফিকেশন' দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার জনাব আসাদের আইনজীবী আব্দুর রাজ্জাক তার ফেসবুকে লিখেছেন, "দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক প্রবীন সাংবাদিক জনাব আবুল আসাদ আল্লাহর মেহেরবানীতে সুস্থ আছেন। স্ট্রোক করার খবরটি সঠিক নয়।"

দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক প্রবীন সাংবাদিক জনাব আবুল আসাদ আল্লাহর মেহেরবানীতে সুস্থ আছেন। স্ট্রোক করার খবরটি সঠিক নয়।

Posted by Ad Abdur Razzak on Thursday, 3 December 2020


Updated On: 2020-12-04T13:06:32+05:30
Claim Review :   কারাগারে দৈনিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদ স্ট্রোক করেছেন।
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story