ডা. সাবরিনার নামে ভুয়া বক্তব্য প্রচার

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া বক্তব্যটি ভিত্তিহীন বলে নিশ্চিত হয়েছে বুম বাংলাদেশ।

করোনা টেস্টের রিপোর্ট জালিয়াতির ঘটনায় সদ্য পুলিশের হাতে গ্রেফতার হওয়া জেকেজি হেলথ কেয়ারের ডা. সাবরিনা আরিফ চৌধুরীর নামে একটি উদ্ধৃতি ফেসবুকে ছড়িয়েছে।

উদ্ধৃতিটি এরকম ''হাসিনা জাল ভোট দিয়ে বারবার প্রধানমন্ত্রী হতে পারলে আমি কেন করোনা টেস্টের জাল রিপোর্ট দিতে পারবো না: ডা. সাবরিনা''।

ইলিয়াস হোসাইন, Nixon Chowdhury- ইত্যাদি নামের কয়েকটি ফেসবুক পেইজে এমন উদ্ধৃতি পোস্ট করা হয়েছে।

স্ক্রীনশটে দেখুন-





বুম বাংলাদেশ গুগল অ্যাডভান্স সার্চের মাধ্যমে খুঁজে নির্ভরযোগ্য কোনো সংবাদমাধ্যমে ডা. সাবরিনার আলোচ্য উক্তির সত্যতা পায়নি।

যেহেতু বক্তব্যটি করোনা টেস্টের রিপোর্ট জালিয়াতি সম্পর্কে তাই স্বাভাবিকভাবেই বক্তব্য সাম্প্রতিক সময়ের হওয়ার কথা। কারণ চলতি জুলাই মাসেই প্রথম জেকেজির ভুয়া করোনা সার্টিফিকেট বিতরণের বিষয়টি প্রকাশে আসে।

সার্টিফিকেট কেলেঙ্কারি প্রকাশের পর সময় টিভি, যমুনা টিভি, নাগরিক টিভি, অনলাইন টকশো ইত্যাদি বিভিন্ন মাধ্যমে ডা. সাবরিনা একাধিক সাক্ষাৎকার দিয়েছেন।

এসব সাক্ষাৎকারে কোথাও তিনি এরকম বক্তব্য দেননি। এর বাইরে সংবাদমাধ্যমে তার যেসব বক্তব্য এসেছে সেগুলোর মধ্যেও আলোচ্য উদ্ধৃতির মতো কোনো বক্তব্য পাওয়া যায়নি।

যারা সাবরিনার এই উদ্ধৃতি প্রচার করছেন তারা কোনো সূত্র প্রকাশ করছেন না যে, সাবরিনা কবে কোথাও এই বক্তব্য দিয়েছেন।

আলোচ্য উদ্ধৃতিতে দেখা যাচ্ছে সাবরিনা করোনা ভুয়া রিপোর্ট দেয়ার পক্ষে সাফাই গাইছেন। কিন্তু সংবাদমাধ্যমের খবরে দেখা যাচ্ছে তিনি এমন ভুয়া রিপোর্ট তৈরিতে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করছেন।

বর্তমানে দেশের অন্যতম আলোচিত একটি চরিত্রের এমন একটি বক্তব্য কোনো সংবাদমাধ্যমে প্রকাশিত না হওয়ার অর্থ হচ্ছে বক্তব্যটি ভিত্তিহীন।

Claim Review :   হাসিনা জাল ভোট দিয়ে বারবার প্রধানমন্ত্রী হতে পারলে আমি কেন করোনা টেস্টের জাল রিপোর্ট দিতে পারবো না: ডা. সাবরিনা
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story