সাবরিনার বরাতে সজীব ওয়াজেদ সম্পর্কে আপত্তিকর ভুয়া বক্তব্য ফেসবুকে

"সংগ্রাম চলবেই" নামের ফেসবুক পেইজে পোস্ট করা বক্তব্য অনেকেই শেয়ার করে ছড়িয়ে দিচ্ছেন।

করোনা টেস্টের ভুয়া সার্টিফিকেট বিক্রি করার অভিযোগে গত বারো জুলাই গ্রেফতার হয়েছেন জেকেজি হেলথকেয়ারের ডা. সাবরিনা আরিফ চৌধুরী।

এদিকে সামাজিক মাধ্যম ফেসবুকে ডা. সাবরিনার বরাতে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় সম্পর্কে আপত্তিকর একটি বক্তব্য পোস্ট করা হয়েছে একটি ফেসবুক পেইজে। পোস্টটি সাড়ে ৫শ'র বেশি মানুষ শেয়ার করেছেন।


ফ্যাক্ট চেক:

ফেসবুক পোস্টটিতে একটি ভিডিও যুক্ত করা হয়েছে, যা চ্যানেল টোয়েন্টিফোর এর একটি প্রতিবেদন। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, "রিমান্ডে ডাক্তার সাবরিনা স্বীকার করেছে সজীব ওয়াজেদ জয়ের বিছানা পার্টনার ছিলো''।

কিন্তু তিন মিনিট সাত সেকেন্ডের ওই প্রতিবেদনের কোথাও এমন তথ্য নেই।

গত ১৪ জুলাই চ্যানেল টুয়েন্টিফোরের ইউটিউবে পোস্ট করা মূল প্রতিবেদনটি দেখুন এখানে

সাবরিনার এখন পর্যন্ত এক দফা রিমান্ড শেষ হয়েছে। দ্বিতীয়বার নেয়ার জন্য সতেরো জুলাই আবেদন করলে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

প্রথম দফায় তিনি রিমান্ডে কী কী তথ্য দিয়েছেন এ সংক্রান্ত বিস্তারিত কোথাও প্রকাশিত হয়নি। এবং রিমান্ডে আসামির দেয়া সব তথ্য প্রকাশ করাও হয় না।

তবে কিছু গোয়েন্দা সূত্রের বরাতে দৈনিক যুগান্তর একটি প্রতিবেদন প্রকাশ করেছে তাতে সাবরিনা ও তার স্বামী আরিফ রিমান্ডে কী ধরনের তথ্য দিয়েছেন তার কিছু ধারণা দেয়া হয়েছে।

এর বাইরে কিছু সংবাদমাধ্যমেও রিমান্ডে জিজ্ঞাসাবাদ বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

কোথাও সজীব ওয়াজেদ জয় সম্পর্কে কোনো বক্তব্য সাবরিনা দিয়েছেন এমন খবর পাওয়া যায়নি।

"সংগ্রাম চলবেই" নামের ফেসবুক পেইজটি 'রিমান্ডে দেয়া' একজন আসামির গোপনীয় বক্তব্য কোন সূত্র থেকে পেয়েছে তার কোনো বর্ণনা নেই। বরং বক্তব্যের সাথে যে ভিডিওটি যুক্ত করা হয়েছে তাতে সাবরিনার তেমন কোনো বক্তব্য নেই।

অর্থাৎ, সূত্র ও প্রমাণবিহীন বানোয়াট বক্তব্য পোস্ট করা হয়েছে পেইজটিতে।

Updated On: 2020-10-14T23:06:38+05:30
Claim Review :   রিমান্ডে ডাক্তার সাবরিনা স্বীকার করেছে সজীব ওয়াজেদ জয়ের বিছানা পার্টনার ছিলো
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story