ব্রাহ্মনবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় ৫ পুলিশ নিহত হবার খবর ভুয়া

গত ৫ এপ্রিল কুমিল্লা-সিলেট মহাসড়কে পুলিশ সদস্যদের বহনকারী গাড়িকে যাত্রীবাহী বাস চাপা দিলে ২১ জন পুলিশ সদস্য আহত হন বলে সংবাদমাধ্যম সূত্রে জানা যায়।

"৫ জন পুলিশ নিহত, বাকীরা হাসপাতালে! যেখানে ছাত্র ভাইদের শহিদ করা হয়েছিলো, সেখানে গাড়ী দূর্ঘটনা!"- এমন ক্যাপশনযোগে একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। বিভিন্ন আইডি ও পেজ থেকে পোস্ট করে দাবী করা হচ্ছে যে ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। ভিডিওতে আহত অবস্থায় কিছু পুলিশ সদস্যদের এবং ইকোনো পরিবহণের একটি বাস দেখা যায়। তবে নিহত কোনো পুলিশ সদস্য দেখা যায়নি।



আর্কাইভ করা আছে এখানে

আর্কাইভ করা আরেকটি পোস্ট দেখুন এখানে

ভিডিওর পাশাপাশি অনেক ফেসবুক পেজ ও আইডি থেকে পোস্ট হিসাবেও তথ্যটি শেয়ার করা হয়।

ফ্যাক্ট চেক:

বুম বাংলাদেশ বিভিন্ন কীওয়ার্ড দিয়ে সার্চ করে ৫ এপ্রিলের এ সংক্রান্ত সংবাদের মাধ্যমে নিশ্চিত হয়েছে যে ভিডিওটি গত সোমবার সকালে কুমিল্লা-সিলেট মহাসড়কের পীরবাড়ী দুর্ঘটনার। যেখানে ২১ পুলিশ সদস্য আহত হলেও এখন পর্যন্ত নিহত হবার কোনো খবর পাওয়া যায়নি।

মূলধারার অধিকাংশ সংবাদমাধ্যমেই এ সংক্রান্ত খবর এসেছে। দেখুন এখানেএখানে

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাতে বাংলা ট্রিবিউনের সংবাদে বলা হয়-

"সকাল ৮ টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের রিকুইজিশন করা পুলিশ সদস্য ভর্তি দুটি পিকআপ ভ্যান ব্রাহ্মণবাড়িয়া শহরবাইপাস কুমিল্লা-সিলেট মহাসড়ক হয়ে দায়িত্ব পালন করছিলো। এসময় বিপরীত দিকে থেকে আসা ইকোনো পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুলিশবাহী দুটি পিকআপ ভ্যানকে আঘাত করে। এতে ঘটনাস্থলেই পুলিশের ২১ সদস্য আহত হন।

ঘটনার পর হাইওয়ে পুলিশ এবং স্থানীয়দের সহায়তায় আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।"

এনটিভির খবরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হক চৌধুরীর বরাতে জানানো হয়- ''দুর্ঘটনায় ২১ পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘাতক বাস ও চালককে আটক করা হয়েছে।……...এর মধ্যে গুরুতর আহত সাতজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।''

এখানে উল্লেখ্য যে মূলধারার কোনো সংবাদমাধ্যমেই পুলিশ সদস্যদের নিহত হবার কোনো খবর পাওয়া যায়নি।

সুতরাং ৫ জন পুলিশ নিহত হবার খবরটি ভুয়া।

Claim Review :   ব্রাহ্মনবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় ৫ জন পুলিশ সদস্য নিহত
Claimed By :  Facebook posts
Fact Check :  False
Show Full Article
Next Story