মেলিন্ডাকে নিয়ে বিল গেটসের নামে ভুয়া টুইট

মেলিন্ডা গেটস ম্যাক অপারেটিং সিস্টেম ব্যবহারের কারণে তার ও বিল গেটসের মধ্যে বিচ্ছেদ হওয়ার তথ্যটি বিভ্রান্তিমূলক।

সামাজিক মাধ্যম ফেসবুকে কিছু পোস্টে বিশ্বের অন্যতম ধনী দম্পতি বিল গেটস ও মেলিন্ডা গেটসের সাম্প্রতিক বিবাহ-বিচ্ছেদ কে কেন্দ্র করে একটি স্ক্রীনশট ছড়ানো হচ্ছে যেখানে বিল গেটসের নামে একটি টুইট দেখা যায়। স্ক্রীনশটের টুইটটিতে লেখা রয়েছে-

'She was Cheating on me!

I caught her Red handed using macOS.'
অর্থাত মেলিন্ডা গেটসকে অপর শীর্ষ টেক কোম্পানী অ্যাপলের ম্যাক অপারেটিং সিস্টেম ব্যবহার করা অবস্থায় বিল গেটস দেখতে পেয়েছেন এবং এটাকে তিনি প্রতারণা বলছেন।

আর্কাইভ দেখুন এখানে
ফ্যাক্ট চেক:
বুম বাংলাদেশ যাচাই করে দেখেছে যে বিল গেটসের নামে ছড়ানো স্ক্রীনশটটি মূলত ভুয়া।
স্ক্রীনশটটিতে সময় হিসেবে ৪ মে রাত ৪ টা ১৪ মিনিট লেখা থাকলেও বিল গেটসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে ওই সময়ে এরকম কোন টুইট পাওয়া যায়নি।
বরং তার টুইটার অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ সময় রাত ২ টা ৩০ মিনিটে করা সর্বশেষ টুইটে লেখা রয়েছে-
'After a great deal of thought and a lot of work on our relationship, we have made the decision to end our marriage. Over the last 27 years, we have raised three incredible children and built a foundation that works all over the world to enable all people to lead healthy, productive lives. We continue to share a belief in that mission and will continue our work together at the foundation, but we no longer believe we can grow together as a couple in this next phase of our lives. We ask for space and privacy for our family as we begin to navigate this new life.'

এই টুইটটি স্পষ্টত: বিল ও মেলিন্ডার বিচ্ছেদের প্রকাশ্য ঘোষণা। তবে সেখানে মেলিন্ডাকে নিয়ে দীর্ঘ ২৭ বছরে তিন সন্তান লালন পালনের পাশাপাশি একসাথে ফাউন্ডেশন প্রতিষ্ঠা ও সেটিকে এগিয়ে নিয়ে যাওয়ার পিছনে দুজনের অবদানের কথা উল্লেখ করা হয়েছে। সেই সাথে আগামীতে ফাউন্ডেশনের জন্য একসাথে কাজ করার কথাও বলেছেন।

এছাড়া সম্প্রতি মেলিন্ডাকে নিয়ে তার আর কোন টুইট পাওয়া যায়নি।

তাছাড়া বিল গেটস যদি এরকম কোন টুইট করে থাকেন এবং তা মুছেও ফেলেন, তবুও দেশীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে তা প্রকাশিত হতো। কিন্তু এ পর্যন্ত কোথাও এরকম কোন খবর পাওয়া যায়নি।

সুতরাং সামাজিক মাধ্যমে ছড়ানো বিল গেটসের নামের টুইটি ভুয়া।

উল্লেখ্য, মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস ও তার সদ্য সাবেক স্ত্রী মেলিন্ডা মিলে দাতব্য প্রতিষ্ঠান 'বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন' গড়ে তোলেন। এ ফাউন্ডেশন বিশ্বের বিভিন্ন স্থানে কাজ করছে। বিশ্বজুড়ে সংক্রামক রোগব্যাধির বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকাদানে উৎসাহিত করতে কোটি কোটি ডলার ব্যয় করছে এ ফাউন্ডেশন।

ফোর্বস সাময়িকীর তথ্যমতে, ১২৪ বিলিয়ন মার্কিন ডলারের সম্পদের মালিক বিল গেটস বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় চতুর্থ অবস্থানে আছেন।

Updated On: 2021-05-04T17:17:48+05:30
Claim Review :   মেলিন্ডাকে নিয়ে করা এই টুইটটি বিল গেটসের
Claimed By :  Facebook posts
Fact Check :  False
Show Full Article
Next Story