অপু বিশ্বাসকে নিয়ে বিভ্রান্তিকর শিরোনামে খবর

সিনেমায় একটি নির্দিষ্ট চরিত্রে অভিনয়ের খবরকে বিভ্রান্তিকরভাবে আকর্ষণীয় করে প্রকাশ করা হচ্ছে।

সামাজিক মাধ্যমসহ কিছু অনলাইন পোর্টালে ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রী অপু বিশ্বাসকে নিয়ে একটি খবর প্রচার হচ্ছে। 'অপু বিশ্বাস এখন নিষিদ্ধ পল্লীর বাসিন্দা!' কিংবা 'যৌন পল্লীর বাসিন্দা অপু বিশ্বাস!' এরকম কাছাকাছি শিরোনামের পোস্ট শেয়ার হতে দেখা যায় সামাজিক মাধ্যম ফেসবুকে।


পোস্টটি আর্কাইভ করা আছে এখানে
'ডেইলী বাংলাদেশ' নামক একটি পোর্টালে 'নিষিদ্ধ পল্লীর বাসিন্দা অপু বিশ্বাস!' শিরোনামের খবরে বলা হয়-
''বাংলা সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। অনেকদিন ধরেই কাজে নেই তিনি। মাঝে বিয়ে করছেন বলে শোনা গেলেও এখনো গাঁটছড়া বাঁধেননি অপু বিশ্বাস। তবে এখন শোনা যাচ্ছে সব কিছু ছেড়ে নিষিদ্ধ পল্লীতে ঠাই হয়েছে অপু বিশ্বাসের! নিশ্চয় অবাক হচ্ছেন? হওয়ার কিছুই নেই।
ঘটনা হলো, অনেক দিন পর দুইটি সিনেমা নিয়ে হাজির হচ্ছেন অপু বিশ্বাস। তার মধ্যে একটি হলো 'দেহ ঘড়ি'। যেখানে অপুকে একজন যৌনকর্মীর ভূমিকায় দেখা যাবে। আর এই কারণেই নিষিদ্ধ পল্লীতে আশ্রয় নেবেন অপু বিশ্বাস।
'দেহ ঘড়ি' ছবিতে তার নায়ক হিসেবে দেখা যাবে ডিএ তায়েবকে। এরই মধ্যে ছবিটির ব্যাপারে তার সঙ্গে কথাবার্তাও চূড়ান্ত হয়েছে।
তবে ছবিটির পরিচালক কে হচ্ছেন তা এখনো জানা যায়নি।''
আর্কাইভ করা আছে এখানেএখানে
দেখা যায়, বিভিন্ন মাধ্যমে ছড়ানো প্রতিবেদনের মূল খবরেই চলচ্চিত্রে যৌনকর্মীর চরিত্রে অভিনয়ের ব্যাপারে বলা হয়েছে অথচ শিরোনামে চলচ্চিত্রের কথা কিংবা কোন উদ্ধৃতি চিহ্ন ছাড়াই এই নায়িকার 'যৌন পল্লি'তে থাকার কথা বলা হচ্ছে যা পাঠকের জন্য বিভ্রান্তিকর। ফেসবুক পোস্টের মন্তব্য সেকশনে অনেকেই এই শিরোনামে বিভ্রান্ত হওয়ার কথা জানিয়েছেন।

মূলধারার সংবাদ মাধ্যমে এ সংক্রান্ত খবর দেখুন এখানেএখানে

Updated On: 2020-10-14T16:00:24+05:30
Claim Review :   অপু বিশ্বাস এখন নিষিদ্ধ পল্লীর বাসিন্দা
Claimed By :  Website, Facebook Posts
Fact Check :  Misleading
Show Full Article
Next Story