করোনা ভাইরাস উপলক্ষ্যে Bkash কি ২৫০০ টাকা করে গ্রাহকদের বোনাস দিচ্ছে?

মোবাইল ব্যাংকিং সেবা 'বিকাশ-এ অফারের নামে অনলাইনে প্রতারণামূলক প্রচারণা চলছে।

সম্প্রতি ফেসবুকে বেশ কিছু পেইজ, গ্রুপ ও ব্যক্তিগত প্রোফাইল থেকে জানানো হচ্ছে যে, করোনা ভাইরাস মহামারি উপলক্ষ্যে বাংলাদেশের মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান Bkash এর পক্ষ থেকে তাদের সব গ্রাহকের জন্য বিশেষ বোনাস (২৫০০ টাকা) ঘোষণা করা হয়েছে।

এরকম কিছু ফেসবুক পোস্টের স্ক্রিনশট দেখুন:


আরও স্ক্রিনশট-


কেউ কেউ একটি ওয়েবসাইটে লিংক শেয়া করে বোনাস পাওয়ার জন্য তাতে রেজিস্ট্রেশন করার অনুরোধ করছেন। যদিও ওয়েবসাইটটি Bkash এর নয়

ওয়েবসাইটটিতে বলা হয়েছে--

"করোনা ভাইরাসের কারনে বিকাশ লিমিটেড সবার বিকাশ একাউন্টে ২৫০০ টাকা করে দিচ্ছে বোনাস হিসাবে। আপনি মাত্র ৫ মিনিটের কিছু সহজ কাজ করে এই টাকা নিতে পারবেন আপনার বিকাশ একাউন্টে। মূলত বিকাশ লিমিটেড টাকা দিয়ে থাকে এখানে কাজের জন্য। ৩ টি সহজ স্টেপ শেষ করেই আয়কৃত টাকা আপনি আপনার বিকাশ একাউন্টে নিতে পারবেন।"



৩টি সহজ 'স্টেপ' বা ধাপের প্রথম ধাপ হচ্ছে "Salman Mohammad Muqtadir" নামে একটি ফেসবুক পেইজকে Like করা এবং DhakaNews নামে একটি গ্রুপে যুক্ত হওয়া।


Bkash বলছে এটি প্রতারণা:

Bkash Limited এর ভেরিফায়েড ফেসবুক পেইজে গত ২০ মে একটি নোটিশ প্রকাশ করে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে করোনা ভাইরাস উপলক্ষ্যে কোনো ধরনের বোনাস অফার ঘোষণা করা হয়নি। যারা ওয়েবসাইট খুলে এমন প্রচারণা চালাচ্ছেন তারা প্রতারণা করছেন।


Claim Review :  করোনা ভাইরাসের কারনে বিকাশ লিমিটেড সবার একাউন্টে ২৫০০ টাকা করে বোনাস দিচ্ছে
Claimed By :  Website, Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story