মাতৃভাষা দিবস উপলক্ষে বিকাশের ২১০০ টাকা উপহারের ভুয়া প্রচার

বিকাশের অফিশিয়াল ওয়েবসাইট এবং ভেরিফায়েড পেইজে এমন কোনো উপহারের হদিস মেলেনি।

ফেসবুকে একাধিক পোস্ট থেকে একটি দাবি করা হয়, আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষে বিকাশ থেকে ২১০০ টাকা উপহার দেয়া হচ্ছে। দেখুন এমন দুটি পোস্ট এখানে এবং এখানে

গত ২৯ জানুয়ারি 'আদিবাসীদের সুখ,দুঃখের কথা' নামের গ্রুপে একটি পোস্ট করা হয়, যেখানে বলা হয়, আসছে একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিকাশ কোম্পানী বিকাশের সকল গ্রাহককে ২১০০ টাকা করে উপহার দিচ্ছে।

দেখুন পোস্টের স্ক্রিনশট এখানে--


ফ্যাক্ট চেক:

বুম বাংলাদেশ যাচাই করে বিকাশের এমন কোনো উপহারের খোঁজ পায়নি। প্রথমত পোস্টে যেই ওয়েবলিংকটি শেয়ার করা হচ্ছে সেটি বিকাশের অফিশিয়াল ওয়েবসাইট নয়। তাদের অফিশিয়াল ওয়েবসাইটেও এমন কোনো খবরেরও উল্লেখ পাওয়া যায়নি। এছাড়া বিকাশের ভেরিফায়েড পেইজে খোঁজ করে সাম্প্রতিক সময়ে এমন কোন খবরের হদিস নেই। বিকাশ থেকে এমন কোনো উপহারের কথা ঘোষণা করা হলে সেটি অবশ্যই তাদের অফিশিয়াল ওয়েবসাইট কিংবা পেইজে থাকত। এ ছাড়া মাতৃভাষা দিবস উপলক্ষে সকল গ্রাহককে বিকাশের উপহার দেয়ার ব্যাপারে কোনো খবর সংবাদমাধ্যমেও প্রকাশিত হয়নি।

ইতিপূর্বে বুম বাংলাদেশ বিকাশের উপহার সংক্রান্ত একাধিক ভিত্তিহীন তথ্য যাচাই করে সেগুলোকে চিহ্নিত করেছে। দেখুন, "বিকাশে ফ্রিতে ২০২১ টাকা দেয়ার ভিত্তিহীন খবর" শিরোনামের একটি প্রতিবেদনে। আরেকটি দেখুন যার শিরোনামে, "বিকাশ-এ প্রধানমন্ত্রী ২৫০০ টাকা 'ঈদ উপহার' দেয়ার ভুয়া প্রচারণা"

অর্থাৎ বিকাশের নামে দাবি করা ২১০০ টাকা উপহারের খবরটি ভিত্তিহীন।

Claim Review :   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিকাশের সকল গ্রাহককে ২১০০ টাকা করে উপহার
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story