'ইসলামের পথে থাকতে' গান ছাড়ছেন না আতিফ আসলাম

পাকিস্তানি অনলাইন পোর্টালের বরাতে বাংলাদেশি অনলাইন পোর্টালে ভুয়া খবর প্রকাশিত হয়েছে গান ছাড়ছেন বিখ্যাত এই সংগীত শিল্পী।

বাংলাদেশি একটি অনলাইন পোর্টালে খবর প্রকাশিত হয়েছে, "ইসলামের পথে থাকতে গান ছেড়ে দিচ্ছেন আতিফ আসলাম"।

এরপর এটি ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। দেখুন কিছু স্ক্রিনশট--


ফ্যাক্ট চেক:

বাংলাদেশি অনলাইন পোর্টাল publicvoice24.com এর প্রতিবেদনের শিরোনাম "ইসলামের পথে থাকতে গান ছেড়ে দিচ্ছেন আতিফ আসলাম" করা হলেও প্রতিবেদনের ভেতরে আবার আতিফ আসলামের সাক্ষাতকারের বরোতেই জানানো হয়েছে, "তবে, তিনি এখনও সংগীত ছাড়ছেন না বলেও জানিয়েছেন।"।

দেখুন নিচের স্ক্রিনশট--


অর্থাৎ, ইচ্ছাকৃতভাবেই শিরোনামটিতে ভুল তথ্য দেয়া হয়েছে। এবং শিরোনামকে প্রতিষ্ঠিত করতে সংবাদের শুরুতেও ভুল খবরটি যেসব সূত্র থেকে ছড়িয়েছে সেসবের বরাত ব্যবহার করা হয়েছে। এবং প্রতিবেদনের শেষাংশে গিয়ে প্রকৃত তথ্যটি তুলে ধরা হয়েছে।

গান ছাড়ছেন না আতিফ:

গান ছেড়ে দেয়ার গুজবের বিষয়ে পাকিস্তানের জিও নিউজ' এর সাংবাদিক হামিদ মীরকে দেয়া এক সাক্ষাৎকারে আতিফ আসলাম জানিয়েছেন, তিনি গান ছাড়ছেন না। তার বক্তব্য উদ্ধৃত করা হলো নিচে-

"The topic of leaving the music industry is one that's quite personal. But I want to keep myself attached to my religion while still being part of the world. I won't say I will be giving up on music entirely, but I want to highlight important aspects of religion like the 99 names of Allah and Tajdar-e-Haram."

"I feel happy knowing that there are youngsters who are not just listening to my music but are also getting inclined towards these things. But I am still not quitting music."



Updated On: 2020-06-13T12:38:59+05:30
Claim Review :   ইসলামের পথে থাকতে গান ছেড়ে দিচ্ছেন আতিফ আসলাম
Claimed By :  Website, Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story